Breaking News
Klematis
Add a description of the image here
Klematis
Add a description of the image here
Klematis
Add a description of the image here

★ কোন রকম সফটওয়্যার ছড়াই বুটেবল পেনড্রাইভ তৈরি করুন মাত্র কয়েক মিনিটে । Just follow 10 step ★

তাহলে চলুন শুরু করা কাজ । তবে হা আমি উইন্ডোজ ৭/৮ এর টিপস শেয়ার করবো আমি এক্সপিতে করে দেখিনি তবে এটা এক্সপিতেও হবে কিন্তু আমি যে স্ক্রীনশর্ট গুলো দেবো সেগুলো উইন্ডোজ ৭ এর ৮ ও সেম ।
১// স্টার্ট এ গিয়ে CMD / Command prompt লিখুন । তাহলে cmd এসে যাবে তারপর আপনার মাউস এর রাইট ক্লিক করে Run as administrator এ ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন ।

২// এবার আপনার পেনড্রাইভ টিকে পিসিতে লাগান এর জন্য আপনি ৪ জিবি কিংবা ৮ জিবি পেনড্রাইভ ব্যবহার করুন আমার মনে হয় উইন্ডোজ ৮ এর জন্য ৮ জিগি ভালো হয় । তারপর Command prompt এ গিয়ে Diskpart লিখে এন্টার করুন । নীচের চিত্রে দেখুন ।


৩// এবার list disk লিখে এন্টার করুন । নীচের চিত্রে দেখুন ।


৪// এবার Select disk 1 বা Select disk 2 আপনার পেনড্রাইভ যেখানে আছে দেখুন ওখানে দেওয়া থাকবে ।তারপর এন্টার করুন । নীচের চিত্রে দেখুন ।
  

৫// এবার Clean লিখে এন্টার করুন । নীচের চিত্রে দেখুন ।


৬// এবার Create partition primary লিখে এন্টার করুন ।নীচের চিত্রে দেখুন ।


৭// এবার Select partition 1 লিখে এন্টার করুন । নীচের চিত্রে দেখুন ।


৮// এবার Format=fs ntfs quick লিখে এন্টার করুন তারপর কিছু ক্ষণ অপেক্ষা করুন ১০০% না হওয়া পর্যন্ত । নীচের চিত্রে দেখুন ।


৯// এবার Active লিখে এন্টার করুন তাহলেই অ্যাক্টিভ হয়ে যাবে । নীচের চিত্রে দেখুন ।


১০// এবার Exit লিখে এন্টার করুন । ব্যাস হয়েগেল CMD এর কাজ নীচে চিত্রে দেখুন ।



১১// ব্যাস এবার CMD বন্ধ করে দিন । তারপর আপনার পেনড্রাইভ ওপেন করুন এবং আপনার উইন্ডো এর ফাইল বা ISO ফাইল আপনার পেনড্রাইভে কপি পেস্ট করুন । নীচের চিত্রে দেখুন ।

 ✤  ব্যাস কপি সম্পূর্ণ হতে একটু সময় লাগবে খুব বেশি যেমন সাধারন ফাইল কপি হতে লাগে তার থেকে কিছু বেশি । যাই হোক আপনার বুটেবল পেনড্রাইভ তৈরি হয়েগেল এখুন আপনি ইচ্ছে করলে পিসিতে উইন্ডোজ ইন্সটল করতে পারেন । এর জন্য আপনার পিসি রিস্টার্ট করুন তারপর আপনার বোর্ড অনুজানিয়ে সেটআপ বাটন প্রেস করুন আমার যেমন Esc কারও F12 ইত্যাদি । তারপর দেখবেন সেখানে আপনার পেনড্রাইভ শো করবো তাতে ক্লিক করে উইন্ডোজ ইন্সটল এর কাজ শুরু করে দিন ।

✤ আশাকরি বুজতে কোন সমস্যা হল না যদি কোন সমস্যা হয় আমি আছি জানাবেন আমি হেল্প করতে চেষ্টা করবো । তাহলে আজকের মতো এই পর্যন্ত আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে । ভালো থাকবেন সুস্থ থাকবেন । আল্লাহ্‌ হাফেজ 
 
 
 
 
 
 
 

 

No comments:

Post a Comment

Designed By
Designed By Mostafizur